Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Follow us

Sunday, October 8, 2017

কীভাবে Xiaomi ফোন এর বুটলোডার আনলক করবেন ।

Xiaomi/MI এর ফোন গুলি রুট করার জন্য প্রথমে এর বুটলোডার আনলক করতে হয় । নয়ত রুট হবে না। এই টিউটোরিয়া এ দেখাবো কিভাবে Bootloader আনলক করবেন।

আনলক করার জন্য প্রথমেই আপনার কম্পিউটার বা মোবাইলের ব্রাউজার থেকে ভিজিট করুন  http://en.miui.com/unlock/  Unlock Now এ ক্লিক করে MI এয়াকুন্ট এ লগিন করুন ।  এরপর আপনাকে পার্মিশন নিতে হবে আপনার MI একাউন্ট এ এড করা নাম ফোন নম্বর আর বক্স এ কিছু লিখে এপ্লায় করুন । এরপর ফোন এ কোড আসবে কোড দিয়ে এন্টার করুন ।  পার্মিশন দেওয়া হলে আপনার ফোন এ কনফার্মেশন ম্যেসেজ আসবে এর আগে ট্রায় করলে হবে না পার্মিশন আসতে সময় লাগতে পারে এমনকি কয়েকদিন ও । ম্যেসেজ পাওয়ার পর আবার ওয়ি সাইটে ঢুকুন এরপর Unlock Now এ ক্লিক করুন
তারপর এমন আসবে
এখন এই সফটওয়্যার ডাওনলোড করুন ।কম্পিউটার এ ইন্সটল করুন । এরপর আপনার ফোন এর সেটিংস এ গিয়ে এবাউট এ ক্লিক করুন এরপর MIUI Version এ কয়েকবার ক্লিক করুন(Settings>about phone>miui version) Developer mode এনেবল হবে । এরপর আবার সেটিংস এর এডিশনাল অপশন এ গিয়ে ডেভেলপার অপশন পাবেন সেখানে গিয়ে USB debugging on করুন (Settings> Additional option> Developer Option> USB debugging ) । এরপর নিচের ধাপগুলু ফলো করুন:

১। সফটওয়্যার ইন্সটল করে আপনার MI একাউন্ট এ লগিন করুন ।
২। ফোনটি বন্ধ করুন । এর পর ভলিউম ডাউন (-) এবং পাওয়ার বাটন এ একসাথে চেপে ধরুন Fastboot mode এ যাবে ।
৩। এরপর ফোনটি USB cable দিয়ে Computer  এ কানেক্ট করুন কানেক্ট হলে Unlock এ ক্লিক করুন ।
কাজ শেষ হয়ে গেল আনলক ।

No comments:

Post a Comment

Comment here