Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Monday, November 20, 2017

কোন Windows এর জন্য কোন Anti Virus বেষ্ট

হ্যালো বন্ধুরা কি অবস্থা সবার? ভালই তো না হয় কিভাবে এখানে এলেন ভালো না থাকলেও পোষ্ট পড়েন ভাল হয়ে যাবে। অনেকের অনেক প্রশ্ন কোন এন্টি ভাইরাস দিবো? কোনটা ভালো? আরও অনেক আজ এটা নিয়েই বিস্তারিত । তার আগে এখনও যদি আমাদের পেইজ এ লাইক না দিয়ে থাকেন তবে এখনই লাইক দিয়ে আসুন ।

www.teachitbd.com


তো কিছু প্রশ্ন দিয়ে শুরু করি ।

১। কোন এন্টি ভাইরাস বেষ্ট?

২। ফ্রী এন্টি ভাইরাস কী ভালো?

৩। Windows Defender কী ভালো?

তো চলুন এবার সব গুলার উত্তর খুজি । 

প্রথমেই শুরু করি পেইড গুলার কথা দিয়ে। 


বাজারে অনেক ধরনের পেইড এন্টি ভাইরাসই পাওা যায় তবে এর মধ্যে কিছু তো অবশ্যই অন্যদে থেকে এগিয়ে থাকবে। এদের মধ্যে Eset/Panda/Norton এন্টি ভাইরাস উল্লেখ করার মতো তবে এদের মাঝে আমি ব্যক্তিগতভাবে এগিয়ে রাখবো Eset কে কারন অনেক গুলুই আছে । তবে হ্যা এটা ইন্সটল দেওয়ার পর আপনার কিছু ড্রাইভার কাজ করবে না । ঘাবড়ানোর কারণ নেই আপনার সেই ড্রাইভার এর ভার্শন পুরাতন হয়ে গেছে বলে এমন দেখায় আপডেট দিন ঠিক হয়ে যাবে । 
www.teachitbd.com


এবার ফ্রী নিয়ে আলোচনা করা যাক। 

সবার আগে অন্য কিছু বলার আগে বলে রাখি ফ্রীদের মধ্যে এটা বেষ্ট আমি নিজে ইউজ করে দেখেছি ধরুন আপনি কোন ক্রাক ডাওনলোড করতে গিয়ে ভাইরাস এনে ফেলেছেন । বা অন্য কোন মাধ্যমে আপনার পিসিতে মালাওয়্যার চলে এসেছে এখন আপনি ব্রাউজার খুললেই শুধু রিডাইরেক্ট হয় বা এড এসে ভরে যায় এজন্য আপনি Malware Byte ইউজ করতে পারেন ।  এর ফ্রী আর পেইড ২টাই রয়েছে তবে ফ্রী ভার্শনেও অনেক ভালই কাজ করে । ডাওনলোড করতে ক্লিক করুন 

www.teachitbd.com

Windows Defender কী ভরসা করার মতো?

যারা Windows XP/7 ইউজ করেছেন তারা ফ্লাগ আইকন এ একটা নটিফিকেশোন দেখে থাকবেন তারা আপনাকে এন্টি ভাইরাস ইউজ করতে বলেছে । আপনার সিকিউরিটির জন্য । যদিও এখন Windows XP টা বাদ ঘোষনা করেছে মাইক্রোসফট। সাথে Windows 7 থেকে আপগ্রেড করে Win 8 বা সব চেয়ে বেশি সাজেস্ট করে Windows 10 ইউজ করতে ।
কেনো এই নটিফিকেশন আসে? 
আসলে Win 7 পর্যন্ত মাইক্রোসফট এর নিজেদের পাওারফুল Windows Defender ছিলো না । বা তারা করেনি । সেটা তাদের ব্যাপার । কিন্তু Win 8 আসার পর Microsoft তাদের বানানো Defender এর উপর অনেক বেশি গুরত্ব দিয়েছে । বিশেষ করে Win 10 এ তো কথাই নেই অনেক অনেক বেশি পাওারফুল করেছে তারা তাদের এই ডিফেন্ডার কে । যা আপনাকে অনেকটাই বিপদের হাত থেকে বাচাবে । এজন্য অবশ্য নিয়মিত আপনাকে আপডেটের উপর তাখতে হবে ডিফেন্ডারকে । যদি কোন শর্টকাট ভাইরাস(ফাইল) ও থাকে তবে কোন পেন্ড্রাইভে পিসি তে লাগানোর সাথে সাথে পেন্ড্রাইভ ক্লিন করে দিবে এটা । তবু ও অনেক ছোট খাটো জিনিস যেমন সফটওয়্যার এর ব্যাকডোর ধরতে পারে না অনেক সময় এটা তাই রিকমান্ড করবো পেইড এন্টি ভাইরাস কিনতে বা ম্যালাওয়্যার বাইট ইন্সটল করতে । কিন্তু আপনি যদি এক্সপার্ট থাকেন তবে ডিফেন্ডারই এনাফ ।

আজকের মত জার্নি এখানেই শেষ থাকুন আমাদের সাথেই আবারও কালকে আসছি নতুন কোন ট্রিপস বা টিউটোরিয়ায়ল নিয়ে । সাইটে প্রতিদিনই নতুন কপ্নটেন্ট লিখা হয় তাই নতুন কিছু জানতে ভিজিট করুন প্রতিদিন । 
আমাদের পেইজ এ লাইক দিয়ে একটিভ থাকুন আর লাষ্ট পোস্ট সমন্ধে জানুন বা আপনার মতামত অথবা কোন টেকনোলজি হেল্প লাগলে আমাদের পেইজ এ ম্যেসেজ করুন আমরা আপনাকে সাহায্য করবো ।
আমাদের
 ফেসবুক পেইজ 

No comments:

Post a Comment

Comment here