Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Follow us

Monday, November 13, 2017

Made In China মানেই কি নকল জিনিস? China mobile phone / laptop fake or real?

The Rock (1996) ... ...
চলে এলাম আজকের নতুন এক টপিক নিয়ে । তো কেমন আছেন সবাই? আপনি যদি এখনও আমাদের পেইজ লাইক না দিয়ে থাকেন তাহলে এক্ষনি লাইক দিয়ে এসে পোষ্ট বাকি টুকু পড়ুন বা পোষ্টের নিচে আমাদের পেইজ এর লিংক দেওয়া আছে সেখানে সব ধরনের টেকনোলজি সমস্যার সমাধান পাবেন ।

তো আর বক বক না করে শুরু করে দেই আজকের টপিক ।
আমাদের প্রায় সবারই মনেই এই একটা প্রশ্ন ।

www.teachitbd.com

Made In China মানেই কি নকল জিনিস?

উঃ না 

তাহলে কিভাবে বুঝবো নাওক না আসল? 
আসলে আমরা আমাদের বাস্তব জীবনে অনেক প্রশ্নের সম্মুখীন হই যার মধে টেকনোলজি নিয়ে বলতে গেলে প্রথমেই আসে আসল বা নকল নিয়ে তার উপর বাজারে তো চায়না নকলের ধুম চলে এতে করে আমরা কনফিউজড হয়ে যাই , চাইনা মানেই তো নকল নয় তো???? 

না ভাই চায়না মানেই সব নকল না । তো একটু খুলে বলি কেন? নকল না সব । আর কেনই বা গায়ে Made In China লিখা থাকে । 
বিশ্বের যত বড় বড় টেক কম্পানি আছে তাদের একটা করে হেড অফিস চায়না তে আছেই । যদিও মেইন মেনুফ্রেকচারারার সেই কোম্পানি নিজেই । 
ধরুন আপনার স্যামসাং মোবাইল এখন স্যামসাং মোবাইলের মূল হেড অফিস হলো উত্তর কুরিয়ায় এখন কোন ফোনের দাম যদি ৫ হাজার টাকা হয় তবে সেটা উত্তর কুরিয়া থেকে বাংলাদেশে আসতে খরচ অর্ধেক বেড়ে যাবে । এতে শিপিং কষ্ট বাড়লে প্রডাক্টের দামও বেড়ে যাবে । এই সমস্যা সমাধানের জন্য বিভিন্ন দেশে তাদের আশে পাশের যেসব দেশে বানানো হয় সেখান থেকেই পাশের দেশ গুলাতে সাপ্লায় দেওয়া হয় ফোন । এতে দাম টা অতটা বাড়ে না। তাই চীন ও তার আশে পাশের দেশ গুলুতে এই স্যামসাং এর ফোনগুলা Made in China থাকে । এমন ব্রান্ডেড সব ফোনের ক্ষেত্রেই । আর ফোনটি রিয়াল কিনা তা জানার জন্য IMEI চেক দিয়ে সেই ফোনের সাইটে গেলে ডিটেইলস আসবে যদি না আসে তবে সেটা ফেইক ।
সেইম জিনিসটা কাজ করে আপনার লাপটপ এর ক্ষেত্রেও সিরিয়াল নম্বর দিয়ে সার্চ করলে যদি ডিটেইলস আসে তবে রিয়াল নয়ত ফেইক । 

আশা করি আজ আপনাদের এই প্রশ্নের সমাধান দিতে পেরেছি । 



আজকের মত এখানেই শেষ থাকুন আমাদের সাথেই আবারও কালকে আসছি নতুন কোন ট্রিপস বা টিউটোরিয়ায়ল নিয়ে । সাইটে প্রতিদিনই নতুন কপ্নটেন্ট লিখা হয় তাই নতুন কিছু জানতে ভিজিট করুন প্রতিদিন । 
আমাদের পেইজ এ লাইক দিয়ে একটিভ থাকুন আর লাষ্ট পোস্ট সমন্ধে জানুন বা আপনার মতামত অথবা কোন টেকনোলজি হেল্প লাগলে আমাদের পেইজ এ ম্যেসেজ করুন আমরা আপনাকে সাহায্য করবো ।
আমাদের
 ফেসবুক পেইজ 

No comments:

Post a Comment

Comment here