Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Tuesday, November 21, 2017

Hosted And Non Hosted Adsence কী?

হ্যালো বন্ধুরা চলে এলাম নতুন কিছু নিয়ে । তো একদম শেষ পর্যন্ত পড়ুন অনেক কিছুই জানবেন ।
শুরু করা যাক ।

আমাদের অনেকেরই প্রশ্ন Adsence কী? Hosted Adsence Account কী? Non Hosted Adsence Account কী? তো আজ আমরা এই আর্টিকেলে সব গুলু প্রশ্ন খুজার চেষ্টা করবো ।

প্রথমেই

Adsence কী? What is Adsence?

এডসেন্স আসলে গুগলের একটা Advertisement পাবলিশার প্রোগ্রাম । এর মাধম্যে পাবলিশার হয়ে  ওয়েব সাইট বা Youtube ভিডিও তে এড পাবলিশ করতে পারে । সেখানে যে এড গুলু আসবে সেই এড এ যদি ভিজিটর ক্লিক করে তবে সেই ওয়েব সাইট বা চ্যেনেলের মালিক কিছু Revenue ($) পাবে।

 
www.teachitbd.com

Adsence কয় ধরনের?

এডসেন্স ২ ধরনেরঃ 

১। হোস্টেড এডসেন্স
২। ননহোস্টেড এডসেন্স

What is Hosted Adsence Account?

যদি আপনি গুগল এর কোন এডসেন্স প্রডাক্ট থেকে এডসেন্স পান তবে তা হবে Hosted Adsence account যেমন ধরুন blogger.com থেকে কোন ব্লগ খুলে সেখানে লিখা লিখি করে যদি এডসেন্স পান বা youtube এ কোন চ্যানেল থেকে Video করে যদি adsence পান তবে তা Hosted adsence account । এটা পাওয়া নন হোস্টেড এর চেয়ে অনেকটাই সহজ । 

What is Non Hosted Adsence Account?

বাইরের কোন ওয়েব সাইট গুগলের না মানে ব্লগার এর না সেই ওয়েব সাইটের জন্য আপনি যদি Adsence এর জন্য এপ্লায় করেন তবে তা হবে ননহোস্টেড এডসেন্স একাউন্ট । এটা পাওয়া যদিও একটু কঠিন তবে এতে হোস্টেড এর চেয়ে ইনকাম বেশি । 
আপনি আপনার ব্লগার বা ইউটিউব কে নন হোস্টেড এ এড করতে পারবেন কিন্তু বাইরের কোন ওয়েব সাইটকে হোস্টেড এ এড করতে পারবেন না । 

কীভাবে Adsence Account পাবো?

যদি ধরি আপনার ওয়েব সাইট আছে তাহলে অবশ্যই আপনাকে ইউনিক কন্টেন্ট লিখতে হবে এতে করে বেশি ভিজিটর থাকবে । আর যত বেশি ভিজিটর তত চান্স এডসেন্স পাওার । অবশ্যই যা লিখবেন তা কপি করা যাবে না কোথাও থেকে । যদি আপনার সাইটে কপি করা কন্টেন্ট থাকে তবে আপনি এডসেন্স এর জন্য আজীবন এপ্লায় করলেও পাবেন না । 
আমাদের ওয়েব সাইটের teachitbd,com এর এড ও এডসেন্স এর । 

আজকের মত এখানেই শেষ থাকুন আমাদের সাথেই আবারও কালকে আসছি নতুন কোন ট্রিপস বা টিউটোরিয়ায়ল নিয়ে । সাইটে প্রতিদিনই নতুন কপ্নটেন্ট লিখা হয় তাই নতুন কিছু জানতে ভিজিট করুন প্রতিদিন । 
আমাদের পেইজ এ লাইক দিয়ে একটিভ থাকুন আর লাষ্ট পোস্ট সমন্ধে জানুন বা আপনার মতামত অথবা কোন টেকনোলজি হেল্প লাগলে আমাদের পেইজ এ ম্যেসেজ করুন আমরা আপনাকে সাহায্য করবো ।
আমাদের
 ফেসবুক পেইজ 

No comments:

Post a Comment

Comment here