Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Wednesday, December 13, 2017

ডাটা অন করার পরেও ইন্টারনেট চালু হচ্ছে না? সমাধান

হ্যালো বন্ধুরা কেমন আছেন? আবার অনেক দিন পর আসলাম আপনাদের সাথে নতুন সমস্যার সমাধান নিয়ে । শুরু করার আগে অবশ্যই আমাদের ফেসবুক পেইজ এ লাইক দিন তাহলে আমাদের কোন আপডেট মিস করবেন না । চলুন আর কথা না বাড়িয়ে শুরু করি ।

অনেকেরই এই প্রশ্ন

ডাটা অন করার পরেও ইন্টারনেট চালু হচ্ছে না? 

কী করা যায়?

কেনো এই সমস্যা হয়?

এই সমস্যার প্রধানত কারন ২টা
১। আপনার এলাকায় এই মূহুর্তে নেটওার্কে সমস্যা করছে
২। আপনার সেটিংস ঠিক নাই 

১। হ্যা অনেক সময় দেখবেন নির্দিষ্ট কিছু এরিয়া তে এমন হয় সেখানে গিয়ে ডাটা অন করলেও কাজ হয় না । আবার মাঝে মাঝে এমনিতেও কাজ হয় না সেক্ষেত্রে আপনি আপনার ফোন অফ করে আবার অন করবেন আশা করি কাজ করবে ।
teachitbd.com


২। যদি ১ নং এর উপায়টা কাজ না করে তাহলেই এই ছোট্ট ঝামেলাটা করবেন । কারন এছাড়া আর উপায় নেই । বিভিন্ন সিম ভিত্তিক সেটিংস আলাদা হয় । সেটিংস পাওার জন্য যা করবেন । প্রথমে আপনার ফোনের সেটিংস এ যান তারপর More এ ক্লিক করুন Cellular network সিলেক্ট করুন এরপর APN বা Access Point সিলেক্ট করুন এরপর আপনি আপনার সিমের কপ্নফিগারেশন সেটিংস দেখতে পারবেন । যদি সেটিংস করা থাকে তবুও ডাটা অন না হয় তাহলে অন্য অপশনটি সিলেক্ট করে ফোন অফ করে অন করুন তারপর ট্রাই করুন ।

আর যদি এখানে কিচ্ছু না থাকে তাহলে আপনাকে তা মেনুয়ালি সেট করে নিতে হবে এজন্য আপনাকে সিম অনুযায়ী ডায়াল করতে হবে । 

GP: Go to message option, type ALL and send to 8080.

BLGo to message option, type ALL and send to 3343.

ROBI:  Dial *140*7*1# from your Robi number for automatic configuration settings.

AIRTELDial *121*6*1# for automatic configuration settings.

অনেক ফোনেই অটোমেটিক সেটিংস সেভ কাজ করে । আবার যেসব ফোনে কাজ করে না তারা সেটিংস এ গিয়ে আগের মত করেই Access Point এ যাবেন তারপর দেখবেন add বা + এমন চিহ্ন পাবেন তারপর সেটিংস এর মত করে যেখানে যা দিতে বলে দিন । সেভ করুন । এরপর ফোন অফ করে অন করুন সব ওকে । অটোমেটিক কনফিগার যাদের হয় তাদের ম্যেসেজ থেকেই সেভ করার অপশন দিবে । সেভ করে ফোন অফ করুন আর অন করুন কাজ শেষ ।

আজকের মত জার্নি এখানেই শেষ থাকুন আমাদের সাথেই আবারও কালকে আসছি নতুন কোন ট্রিপস বা টিউটোরিয়ায়ল নিয়ে । সাইটে প্রতিদিনই নতুন কপ্নটেন্ট লিখা হয় তাই নতুন কিছু জানতে ভিজিট করুন প্রতিদিন । 
আমাদের পেইজ এ লাইক দিয়ে একটিভ থাকুন আর লাষ্ট পোস্ট সমন্ধে জানুন বা আপনার মতামত অথবা কোন টেকনোলজি হেল্প লাগলে আমাদের পেইজ এ ম্যেসেজ করুন আমরা আপনাকে সাহায্য করবো ।
আমাদের
 ফেসবুক পেইজ 

No comments:

Post a Comment

Comment here