Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Tigris Anti-Malware

Tigris Anti-Malware
Anti-Ransomware

Follow us

Monday, October 9, 2017

ফ্রী WiFi কেনো চালাবেন না? হ্যাক হতে পারেন আপনি !!

Wifi তার উপর আবার ফ্রী?/ মানে free wifi !!!!! ওহ মাই গড দোস্ত আজ সব ডাওনলোড করে শেষ দিব আজ না হলে কালও দিবো wifi তো ফ্রী ই ।
হ্যা আমাদের অনেকের ই ফ্রি  wifi পাওয়ার পরের রিএকশন এমন থাকে । থামেন ভাই । হয়ত আপনি জানে না এতে কত বড় রিস্ক আছে তবে চলুন জেনে নিই ফ্রি wifi এর রিস্ক ।

Free WiFi এ শুধু আপনি একাই কানেক্ট থাকেন না । থাকে অনেক মানুষ সবাই তো আর আপনার মত নরমাল ইউজার না । এমন অনেকেই আছে ওত পেতে বসে আছে কখন আপনি কানেক্ট করবেন আর সে কখন আপনার ফোন/ল্যাপটপ এ এক্সেস নিবে । হ্যা ফ্রি WiFi  ই অনেক হ্যাকার এর পছন্দ কারন এতে অনেক কাজই করা যায় । কিন্তু ধরা পরার তার সম্ভাবনা নেই ।

কীভাবে হ্যাক হবে? 

ধরুন আপনি কোন সাইটে ব্রাওজ করছেন যা সিকিউর না যেমন https:// না আবার থাকলেও হ্যাকার আপনাকে redirect করতে পারবে । সে তার নিজের ইচ্ছা মত সফটওয়্যার আপনাকে ডাওনলোড করাতে পারবে । কিন্তু আপনি জানবেনই না কি ডাওনলোড হচ্ছে ইন্সটল করলেন আর ব্যা আপনার ফোন তার কন্ট্রল এ ।

এবার ধরুন আপনি ফেসবুক চালাচ্ছেন আমরা সাধারণত Password সেভ করেই রাখি ব্রাউজারে হ্যার এর পক্ষে এটাও দেখা সম্ভব। তাহলে বুঝুন আপনার রিস্ক কত টুকু । আবার অনেকেই তো অনলাইনে পেমেন্ট করে তাদের ক্রেডেট কার্ড ও হ্যাক হতে পারে ।

এমন না যে হ্যাকার সে কম্পিউটার নিয়েই থাকবে । এখন এগুলু স্মার্টফোনেই করা যায় । কিভাবে করবেন তা পরে শেয়ার করছি । 

Android হ্যাকিং খুব শিঘ্রই চালু হচ্ছে ।  আর আপনাদের মতামতের জন্য তো কমেন্ট সেকশন আছেই ।

No comments:

Post a Comment

Comment here

Anti-Ransomware