Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Tigris Anti-Malware

Tigris Anti-Malware
Anti-Ransomware

Follow us

Wednesday, November 1, 2017

মজিলা ফায়ারফক্স এর জন্য পাওয়ারফুল হ্যাকিং ADD-ONS

হ্যালো বন্ধুরা কি অবস্থা? অবশ্যই ভাল তাই তো? অনেক দিন পর হ্যাকিং রিলেটেড টিপস শেয়ার করছি আসা করি আপনাদের কাজে লাগবে । তো শুরু করি, যারা একেবারে জানে না তাদের জন্যও বলবো তাই এডভান্স ভাইয়েরা বকা দিয়েন না 👱

teachitbd.com


মজিলা ফায়ারফক্স কি?

উঃ এটা একটা ব্রাওজার এর সাহায্যে আপনি ইন্টারনেট সার্ফ করতে পারবেন । যেমনঃ অপেরা মিনি/অপেরা,ইউসি ব্রাওজার তেমনই ফায়ারফক্স একটা পপুলার এবং সেই সাথে পাওারফুল ব্রাওজার।


ADD-ONS কী?

উঃ এগুলু ফায়ারফক্স এর টুল যা ব্যবহার করে অনেক কাজই করতে পারবেন। সেই সব কাজের জন্য সম্পূর্ন সফটওয়্যার এর দরকার নেই ছোট্ট এডনের সাহায্যেই করতে পারবেন। :)

পাওয়ারফুল হ্যাকিং ADD-ONSঃ

ফায়ারফক্স এর অনেক ধরনের এডনস আছে। বিভিন্ন ডেভেলপারেররা এগুলু বানিয়ে স্টোর এ আপলোড দেয় আপনার আমার মত মানুষদের কাজ সহ করতে। ঠিক তেমনই কিছু ADD-ONS শেয়ার করবো।

১ঃ Cookies Manager:

এর সাহায্যে আপনি ভিক্টিমের ব্রাউজারের Cookie এর View,Edit, and Create করতে পারবনে। আপনি ব্রাউজার দিয়ে যা যা করেন সব কিন্তু এই কুকি জানে 😋 কেউ এটা চুরি করতে তো বুঝেনই আপনার পাসওার্ড সব শেষ এমন আরও অনেক তথ্য আপনার সমন্ধে পাবে। 

২ঃ Tamper Data:

এটি কোন ওয়েব সাইটের ডাটা কে টেম্পার করতে ব্যবহার করা হয় যদিও মেনুয়ালি করা যায় কিন্তু এই এড-অনস অনেক সহজ করে দেয় কাজকে। বিস্তারিত অনেক বড় গুগল ঘাটতে পারেন । 😊

৩ঃ No Script :

এটা শুধু যে হ্যাকাররাই ব্যবহার করবে তা নয় ডেভেলপারদের জন্যও অনেক ভাল একটা টুল এর সাহায্যে আপনি যে ওয়েব সাইট ভিজিট করতেছেন তাতে কি কি স্ক্রিপ্ট আছে তা দেখতে পারবেন। 

৪ঃ SQL Inject Me:

নামের মতই এটার কাজ। এর সাহায্যে আপনি কোন ওয়েব সাইটের SQLi সিকিউরিটি ইস্যু থাকলে তা দেখতে পারবেন। মেনুয়ালি করার চেয়ে অনেক দ্রুত আর সহজ করে দেয়। 

৫ঃ HTTPS Everywhere:

এটা সবার জন্যই খুব বেশি ভাল একটা টুল দেখবেন কিছু কিছু ওয়েব সাইটের URL এ HTTPS থাকে না মানে আপনার ব্রাউজ সেই সাইটে সেইফ না মাঝে থেকে যে কেও ইন্টার ইয়েয়ার করতে পারে বা দেখতে পারে সেই ভেব সাইটে আপনি কি কি করতেছেন। Man in The middle attack এর মত এই এট্যাক নিয়ে পরে জানাবো। কিন্তু আপনি এই Adons টা ব্যবহার করলে আপনি অনেকটাই সেইফ।

তো এই মোটামোটি আমার পছন্দ মত টপ ৫টুল এখন সবার চয়েজ আলাদা হতেই পারে। 

কোন দরকার বা টিউটোরিয়ালের জন্য আমাকে ম্যেসেহ দিয়ে রাখতে পারেন। ফেসবুকে আমি

No comments:

Post a Comment

Comment here

Anti-Ransomware