Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Tigris Anti-Malware

Tigris Anti-Malware
Anti-Ransomware

Follow us

Tuesday, December 19, 2017

এন্ড্রয়েড মোবাইলকে হ্যং হওয়া /ভাইরাস থেকে রক্ষা করুন

হ্যলো বন্ধুরা কেমন আছেন? আজ চলে এলাম আমাদের কমন কিছু সমস্যার প্রশ্ন নিয়ে খুজব তার সমাধান । আপনি যদি কোন আপডেট মিস না করতে চান তাহলে এখনই লাইক দিয়ে আসুন আমাদের ফেসবুক পেইজ আর নটিফিকেশন ইনেবল করে দিন ।


teachitbd.com




তো শুরু করি আর কথা না বাড়িয়ে ।
আমাদের প্রশ্নঃ আমার ফোন হ্যাং করছে কী করবো?
আমার ২জিবি র‍্যাম তবু হ্যাং করে ।
আমার ৫১২ এমবি র‍্যাম হ্যাং করে ।
আমার ফোনে ডাটা অন করলেই এড আসে  কেনো?
এরকম আরও নানান সমস্যার মুখে পড়ি আমরা আমাদের স্মার্টফোন নিয়ে ।কী করবো কীভাবে সমস্যার সমাধা করবো? এর প্রতিকার কী? সমস্যায় পড়ে ভালো হওার চেয়ে আগে কীভাবে সমস্যায় পড়বনা তা জানতে হবে।



হ্যাং হওার হাত থেকে কীভাবে রক্ষা পাবো?
প্রথমেই অযধা অপ্রয়জনীয় কোন এপ ইন্সটল করে রাখবেন না এতে আপনার র‍্যাম এর স্পেস কমে যায় যদি ইউজ না করেন তবুও ।
এখন প্লে স্টোর এ অনেক ভালমানের ক্লিনার বা বুষ্টার পাওয়া যায় সেগুলা ইউজ করতে পারেন র‍্যাম কে ক্লিন রাখতে বা মেমরির জাংক(অপ্রয়জনীয়) ফাইল ডিলিট করতে । আমি রিকমান্ড করবো ক্লিন গুগল থেকে সার্চ দিয়ে UC Cleaner নামাতে কারন এটার এড গুলা কোন ঝামেলা করে না । যেখানে ক্লিন মাস্টার এর এড লক স্ক্রীনে এসে থাকে ডাটা অন থাকলে । আপনার কাছে এর চেয়ে ভাল কিছু জানা থাকলে তা ইউজ করতে পারেন ।

ফোনে বাজে এড/ এড আসে কেনো আসে?

দিন দিন যতই প্রযুক্তি আপডেট হচ্ছে সেই সাথে আমাদেরও সচেতন হতে হবে চালানুর জন্য। আমরা অনেক সময় বিভিন্ন মুভি সবার আগে নামানোর জন্য গুগল থেকে ঘেটে নিজের অজান্তেই ম্যালওয়্যার নামিয়ে ফেলি । যা এক ধরনের ভাইরাস এর পর্যায় পড়ে এগুলা থেকেই এড আসে। এছাড়াও ক্র্যাক সফটওয়্যার নামানোর সময়ও অনেক সময় এই কাজ করে ফেলি ।আমি এগুলা চালাতে বা নামাতে না করবো না তবে বুঝে শুনে ট্রাস্টেড সাইট থেকে নামাবেন ।

কীভাবে মুক্তি পাবো?
আপনার ফোন এ এড আসে কীভাবে মুক্তি পাবেন এই ঝামেলা থেকে? এ জন্য আপনাকে Clean Master এপ ন্মাতে হবে এরপর ভাইরাস স্ক্যান করুন পেয়ে যাবেন ক্লীন করুন অবশ্যোই ডাটা অফ করে স্ক্যান করবেন। ক্লীন হওার পর ফোন অফ করবেন এরপর অন করবেন । কাজ হয়ে যাবে । যদি কাজ না হয় তাহলে এই আর্টিকেলটি পড়ুন ক্লিক করুন


তবু কাজ না হলে ফোন ফ্ল্যাশ মারা ছাড়া উপায় নেই। অনেক সময় ফেক্টোরি রিসেট দিলেও কাজ করে না। এটা অনেকটা Read Only হয়ে থাকে । 
মাঝে মাঝে UC থেকে ওয়ার্নিং আসে মোবাইল ভাইব্রেট করে বলা থাকে আপনার ফোন রিস্ক এ আছে এই এপটি ডাওনলোড করুন । আসলে সেটাও আপনার মোবাইলে ম্যালাওয়্যার ছড়ায় । 


teachitbd.com



আজকের মত এখানেই শেষ থাকুন আমাদের সাথেই আবারও কালকে আসছি নতুন কোন ট্রিপস বা টিউটোরিয়ায়ল নিয়ে । সাইটে প্রতিদিনই নতুন কপ্নটেন্ট লিখা হয় তাই নতুন কিছু জানতে ভিজিট করুন প্রতিদিন । 
আমাদের পেইজ এ লাইক দিয়ে একটিভ থাকুন আর লাষ্ট পোস্ট সমন্ধে জানুন বা আপনার মতামত অথবা কোন টেকনোলজি হেল্প লাগলে আমাদের পেইজ এ ম্যেসেজ করুন আমরা আপনাকে সাহায্য করবো ।
আমাদের
 ফেসবুক পেইজ 

No comments:

Post a Comment

Comment here

Anti-Ransomware