Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Tigris Anti-Malware

Tigris Anti-Malware
Anti-Ransomware

Follow us

Sunday, January 14, 2018

আপনার NID (পরিচয় পত্র) দিয়ে কয়টা সিম রেজিস্ট্রেশন করা আছে তা কিভাবে জানবেন?

হ্যালো বন্ধুরা কেমন আছেন? চলে এলাম নতুম ট্রিক নিয়ে। যদিও এই ট্রিকটা আমাদের সাইটে আগেও ছিলো কিন্তু সেটা দিয়ে সব সিম দেখতে পারতেন না। আজ শেয়ার করবো কিভাবে আপনার পরিচয়পত্র দিয়ে সিম রেজিস্ট্রেশন করা আছে কয়টা তা দেখবেন?
শুরু করার আগে অবশ্যই আমদের পেইজে একটা লাইক দিয়ে একটিভ থাকবেন। কারন আমরা আপনাদের জন্য প্রতিনিয়তই এমন সব ট্রিক নিয়ে হাজির হই ।

How many sim registered against my NID? teachitbd.com


তাহলে শুরু করি। আসুন আগে একটা গল্প শুনি । কিছুদিন আগে আম্মু গিয়েছিলো সিম রিপ্লেস করতে তো তাকে নাকি বলা হয়ছে আঙ্গুনের ছাপ উঠে না আবার দেন এভাবে কয়েকবার চেষ্টা করা হয়েছে । তো আমি শুনার পরেই সন্দেহ হলো তাই চেক দিলাম কিছু করেছি কিনা তারা। আমার সন্দেহই ঠিক সে রেজিস্ট্রেশন করেছে ৩টা নম্বর আম্মুর টা বাদে আরও ২টা যা আমি চিনি না।

তারপর ভাবলাম এটা হয়ত অনেকের সাথেই করেছে তাই আজ আপনাদের সাথে শেয়ার করলাম। এখন মূল কাজে চলে আসি।

প্রথমেই আপনি আপনার NID বা জাতীয় পরিচয়পত্র নিন। এবার ফোন থেকে ডায়াল করুন

*১৬০০১#

এরপর এখানে আপনি আপনার পরিচয়পত্রের লাস্ট ৪ ডিজিট দিবেন দেওয়ার পর Send এ ক্লিক করুন । তারা ফিরতি মেসেজে আপনার NID দিয়ে কয়টা সিম আছে তার প্রথম আর শেষের কিছু নম্বর দেখাবে । এবার যদি আপনার অপরিচিত কোন নম্বর থাকে তাহলে সরাসরি সিম অপারেটরকে কল করুন তারা সমাধান বলে দিবে ।
আর যদি সিকিউরিটির সাথে জড়িত সরকারিভাবে তারা দয়া করে কঠোর পদক্ষেপ নিবেন । না হলে সাধারন মানুষ অনেক ঝামেলায় পড়বে যা তা নিজেও জানে না ।

আজকের মত জার্নি এখানেই শেষ থাকুন আমাদের সাথেই আবারও কালকে আসছি নতুন কোন ট্রিপস বা টিউটোরিয়ায়ল নিয়ে । সাইটে প্রতিদিনই নতুন কপ্নটেন্ট লিখা হয় তাই নতুন কিছু জানতে ভিজিট করুন প্রতিদিন । 
আমাদের পেইজ এ লাইক দিয়ে একটিভ থাকুন আর লাষ্ট পোস্ট সমন্ধে জানুন বা আপনার মতামত অথবা কোন টেকনোলজি হেল্প লাগলে আমাদের পেইজ এ ম্যেসেজ করুন আমরা আপনাকে সাহায্য করবো ।
আমাদের
 ফেসবুক পেইজ 

No comments:

Post a Comment

Comment here

Anti-Ransomware