Teachitbd.প্রযুক্তির সাথে সবসময়

Recent Post

Welcome To Teachitbd

ওয়েব সাইটের সর্বশেষ পোষ্ট পেতে লাইক দিন আমাদের ফেসবুক পেইজ এ আর পান প্রতিদিন নতুন নতুন টিপ্স এন্ড টিউটোরিয়াল ।

Tigris Anti-Malware

Tigris Anti-Malware
Anti-Ransomware

Follow us

Sunday, February 4, 2018

বাজে এডভার্টাইজমেন্ট (ads) থেকে পান চির মুক্তি মোবাইল এবং কম্পিউটার ।

হ্যালো বন্ধুরা কেমন আছেন? আশা করি খুব ভালো । যাই হোক আজ যে টপিক নিয়ে কথা বলতেছি তা অনেকেরই অনেক বেশি গুরুত্বপূর্ণ। আর্টিকেলটা পরার আগে এখনও যদি আমাদের পেইজ লাইক না দিয়ে থাকেন তাহলে এখনই লাইক দিয়ে একটিভ থাকুন আর পেয়ে যান আমাদের নতুন সব পোষ্ট।

বাজে এডভার্টাইজমেন্ট??

আসলেই এটা খুব এক বিরক্তির নাম। তবে হ্যা একজন ওয়েব সাইটের ওনার এর আয় এর মূল উৎসই এই এড। কিন্তু বর্তমানে এমন বাজে অবস্থা করে ফেলেছে যে অশালীন এড আমন ভাবে আসে যা আসলে সবার সামনে চালোই যায় না । তো কীভাবে এর থেকে মুক্তি পাবো?

কম্পিউটারের জন্যঃ প্রথমেই আমরা জনপ্রীয় ২ টি ব্রাউজার নিয়ে কথা বলবো। আর কীভাবে এড বন্ধ করা যায় তাও দেখবো।
প্রথমেই আসি Google Chrome এ। গুগল ক্রোমে প্রথমে আপনি ক্রোম ওয়েব স্টোর এ যান https://chrome.google.com/webstore/ অথবা আপনি সরাসরি মেনু থেকে এক্সটেনশন এ গিয়েও যেতে পারেন । তারপর সাইডে দেখবেন সার্চবার আছে সেখানে সার্চ করুন adblock plus লিখে আইকনটা ABP লিখা সেটা ইন্সটল করুন । এরপর আপনার ক্রোমের এড্রেস বারের কোনায় দেখবেন আইকন চলে আসছে । মানে কাজ শেষ । এবার আর এড সো করবে না। 
কিন্তু অনেক ওয়েব সাইট আবার এডব্লকার ইউজ করতে দেয় না সেজন্য আপনি সেই সাইটের জন্য Disable on this site করে দিবেন । 
এবার আসি Firefox এ এখন নতুন ভার্শন ফায়ারফক্স এ অটোমেটিক এড ব্লক করে দেয় । সো আপনি আপনার ফায়ারফক্স আপডেট দিতে পারেন । 

teachitbd.com




মোবাইলের জন্যঃ  মোবাইল এ যারা নেট বেশি ইউজ করেন তারা একটু সাবধান থাকবেন । কারন আপনি হয়ত না জেনে করতে যাবেন একটা হয়ে যাবে অন্য কিছু এভাবে অনেকেই বলেন যে আমি কিচ্ছু করিনি কিন্তু আমার মোবাইলে নেট অন থাকলেই এড আসে কিছুতে না ঢুকলেই । এটা আসলে উল আপনি কিছু একটা অবশ্যই করেছেন । তাই এখন এই সমস্যা হয়েছে। তাই আমি রিকমান্ড করবো কোন ক্লিনা ইউজ করতে। Du cleaner ইউজ করতে পারেন । তবে ক্লিন শেষে এটা আনইন্সটল করে দিতে পারেন না হয় নেট অন থাকলে এটাও এড দেখায় ।
আর যার মোবাইলের রুট ইউজার আছেন তারা তো লাকি প্যাচার দিয়েই এড ব্লক করতে পারবেন । লাকি প্যাচার ডাওনলোড করে  ইন্সটল করুন । এরপর টুল এ গিয়ে এড ব্লক করে দিতে পারবেন । 

আজকের মত এখানেই শেষ থাকুন আমাদের সাথেই আবারও কালকে আসছি নতুন কোন ট্রিপস বা টিউটোরিয়ায়ল নিয়ে । সাইটে প্রতিদিনই নতুন কপ্নটেন্ট লিখা হয় তাই নতুন কিছু জানতে ভিজিট করুন প্রতিদিন । 
আমাদের পেইজ এ লাইক দিয়ে একটিভ থাকুন আর লাষ্ট পোস্ট সমন্ধে জানুন বা আপনার মতামত অথবা কোন টেকনোলজি হেল্প লাগলে আমাদের পেইজ এ ম্যেসেজ করুন আমরা আপনাকে সাহায্য করবো ।
আমাদের
 ফেসবুক পেইজ 

2 comments:

Comment here

Anti-Ransomware